SERGIO RAMOS

SERGIO RAMOS

 


ফুটবলকে বুঝতে শেখা,ফুটবল নিজের আবেগে পরিনত হওয়ার পেছনে সবচেয়ে বড় অবদান রিয়াল মাদ্রিদের।হোস্টলে থাকাকালীন সময়ে লীগের প্রায় সব ম্যাচই হতো গভীর রাতে।হোস্টেল সুপার অনেক রাগ করতো রাতে টিভি রুমে কাউকে দেখলে।কিন্তু রিয়ালের ম্যাচ থাকলে কিসের কি!!!যতই বাধা আসুক, ম্যাচ কখনো মিস হতো না।এখনো সেই ২০১৪ সালের চ্যাম্পিয়নস লিগের ম্যাচের কথা মনে হলে লোম দাঁড়িয়ে যায়। আহা!!!কি একটা অবস্থা ছিলো সে সময়।গভীর রাতে চুপি চুপি খেলা দেখছি, চিল্লানোও যাবে না, বাসার সবাই গভীর ঘুমে।এমন সময় একট্রা টাইমের খেলা শুরু হলো,মন খারাপ কারন রিয়াল ১-০ তে পিছিয়ে। ঠিক তখনই যেন ত্রাণকর্তা হয়ে এলো SERGIO RAMOS.. আহা!!সেই কি একটা আনন্দ।উত্তেজনায় চোখে পানি চলে এসেছিলো।সেই ৯২:৪৮ সেকেন্ড। এরপরে আরো অনেক ম্যাচে কতবার যে মনে হয়েছে এই বুঝি হেরে গেলাম,কিন্তু না আবার ঠিক তখনি RAMOS ম্যাজিক ঘটে যেতো।
এরপর আবার ডিসেম্বর ৩,২০১৬। রিয়াল বনাম বার্সা। হোস্টেলে বসে খেলা দেখছি।প্রথমার্ধ ড্র এর পর সেকেন্ড হাফ শুরুতেই বার্সার গোল।ম্যাচ প্রায় শেষের দিক ৮৮ মিনিটে রিয়ালের ফ্রি-কিক।

And Again Sergio Ramos' Magic happened.
খুশিতে কেঁদে ফেলেছিলাম।
২০১৬ মৌসুমে রিয়ালের প্রথমদিকের সময়টা ভালো যাচ্ছিলো না।প্রায় ম্যাচেই রিয়াল প্রথমে গোল কনসিড করতো।আর ৮০ মিনিটের পর যেন সবাই সার্জিও রামোস হয়ে যেতো।ওই সিজনে রিয়ালের বেশির ভাগ গোলই ছিলো ৮০ মিনিটের পর করা।
এরপর চ্যাম্পিয়নস লিগ বা যে কোনো ম্যাচই হোক ক্যাপ্টেন মাঠে তার শতভাগ উজার করে দিতো।মানুষটা রিয়াল মাদ্রিদকে মাথায় না অন্তরে ধারন করেছিলো।মানুষটার প্রতিটা শ্বাস প্রশ্বাসে যেন রিয়াল মাদ্রিদ ছিলো।
রিয়াল মাদ্রিদের খেলা দেখে বিশেষ করে ক্যাপ্টেন রামোস এর খেলা দেখে আমি যা শিখেছি তা হলো:
কখনো মনোবল হারানো যাবে না।প্রতিপক্ষ যেই হোক না কেন আমি আমার শতভাগ উজার করে দিবো।শেষ মুহূর্ত পর্যন্ত আমি আমার সেরাটা দিয়ে যাবো।
"If there was a moment left to play, means is still chance. Never lose hope untill the last second.."
এখনো খেলা দেখতে বসলে,হেরে যাবো জেনেও শেষ মুহূর্ত পর্যন্ত আশায় থাকি।আবার কোনো রামোস ম্যাজিকের অপেক্ষায়।
ধন্যবাদ SERGIO RAMOS. এতগুলো সুন্দর মুহূর্ত উপহার দেয়ার জন্য।আপনাকে ভালোবাসি।কারন আপনিই ফুটবলকে ভালোবাসতে শিখিয়েছেন।
Thanks for everything THE SAVIOR........

Post a Comment

নবীনতর পূর্বতন